সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৯:১৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :::
সিলেটের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল সিলেট ফোকাস নিউজ ডটকম এর জন্য সিলেট বিভাগসহ দেশ বিদেশে সংবাদদাতা ও জেলা উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা ইমেইলে আপনাদের সিভি পাঠাতে পারেন।
শিরোনাম ::::
সব সিটি করপোরেশনে শিক্ষার্থীদের হাফ ভাড়া ক্ষমতায় থাকাকালে তারা কী করেছেন, বিএনপিকে তথ্যমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রকে শৃঙ্খলমুক্ত করতে আন্দোলন করছেন’-ওবায়দুল কাদের বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে দলিত জনগোষ্ঠীর ৮ দফা দাবিতে মানববন্ধন ফ্রেন্ডস পাওয়ার ক্লাবের একযুগ পূর্তি উৎসব পালন সেনাবাহিনী দেশে-বিদেশে তার উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনে সক্ষম-জেনারেল এস এম শফিউদ্দিন আহমদ সিলেটেও ‘জাওয়াদ’র প্রভাব, দিনভর দেখা নেই সূর্যের খান বাহাদুর কল্যাণ ট্রাস্ট্র ও ইংল্যান্ডের আল মোস্তফা কল্যাণ ট্রাস্টের ফ্রি চক্ষু সেবা মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত গণমানুষের কবি দিলওয়ারকে নিবেদিত রচনা প্রতিযোগিতা বালাগঞ্জে কুশিয়ারা নদীর উপর সেতু নির্মানের স্থান পরিদর্শন-হাবিব ও নেছার আহমদ এম.পি কোন মুসলমান ইসলাম ছাড়া কারও মত গ্রহণ করতে পারে না : পীর সাহেব চরমোনাই সিসিকের মাসব্যাপি মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান শুরু চাঁদপুরে বাস-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ৩ বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের চিত্রাকংন প্রতিযোগিতার উদ্বোধনী এডোরার ফ্রি মেডিকেল ক্যাম্প ও সেরিব্রাল পালসি ক্লিনিক উদ্বোধন সিলেট ফাউন্ডেশন বাংলাদেশের শীতবস্ত্র বিতরণ ১২০০ দৌঁড়বিদ নিয়ে সিলেটে হলো ম্যারাথন খালেদা জিয়ার মুক্তির দাবীতে সিলেট শহিদ মিনার ছাত্রদলের ‘হঠাৎ অবস্থান’ বোমা আতঙ্ক : মালয়েশিয়ান উড়োজাহাজে কোনো কিছু পাওয়া যায়নি এইচএসসি পরীক্ষা : ধরন বদলে শিক্ষার্থীরা আন্দোলন চালাবে
৮.২ মাত্রার কম্পনে কাঁপলো প্রশান্ত মহাসাগর

৮.২ মাত্রার কম্পনে কাঁপলো প্রশান্ত মহাসাগর

আন্তর্জাতিক ডেস্ক:: ফিজি ও টোংগা সংলগ্ন দক্ষিণ প্রশান্ত মহাসাগরে শক্তিশালী এক ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এ কম্পনের মাত্রা ছিলো ৮ দশমিক ২। তবে তেমন কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

রোববার স্থানীয় সময় দুপুরে এ ভূমিকম্প হয় বলে মার্কিন ভূ-তাত্ত্বিক জরিপ সংস্থা- ইউএসজিএস জানিয়েছে।

মার্কিন সুনামি সতকর্তা কেন্দ্র বলছে, ভূমিকম্পটি ছিলো খুবই গভীর। ফলে সুনামির ক্ষীণ সম্ভাবনা রয়েছে। তবে এ পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

ইউজিএস বলছে, ভূমিকম্পের উৎপত্তিস্থল ভূ-পৃষ্ঠের ৫৬০ কিলোমিটার নিচে। প্রথমে কম্পনের মাত্রা রিখটার স্কেলে ৮ বলা হলেও পরে তা ৮ দশমিক ২ নির্ণয় করা হয়।

এর অবস্থান ছিল ফিজির উত্তর-পূর্বাঞ্চলীয় এনডিও আইল্যান্ড থেকে ২৮০ কিলোমিটার (১৭৪ মাইল) এবং টোংগার পশ্চিমাঞ্চল নিয়াইফু থেকে ৪৪৩ কিলোমিটার দূরে।

ইউএসজিএস-এর ভূতত্ত্ববিদ জন পার্সলি বলেন, এ ভূমিকম্পের ফলে কোনো ক্ষয়ক্ষতি কিংবা হতাহতের খবর পাওয়া যায়নি। ভূমিকম্পটি বেশ গভীরে থাকায় সে সম্ভাবনাও নেই।

  •  
  •  
  •  
  •  

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © sylhetfocusnews.com
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo