মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ১১:৩২ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :::
সিলেটের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল সিলেট ফোকাস নিউজ ডটকম এর জন্য সিলেট বিভাগসহ দেশ বিদেশে সংবাদদাতা ও জেলা উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা ইমেইলে আপনাদের সিভি পাঠাতে পারেন।
শিরোনাম ::::
জগদীশ সামন্তের নৌকা মার্কার সমর্থনে সিলেটে মতবিনিময় সিলেট থেকে ছেড়ে যাওয়া চলতে ট্রেনএর বগির হঠাৎ দুই ভাগ! সিলেটে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে-নিহত ১ আহত ১৫ সিলেট মহানগর আঃলীগের সভাপতি মাসুক উদ্দিনের সাথে রিক্সা মালিক শ্রমিকদের মতবিনময় সিলেটের ৫৫টি স্কুলে গ্রাফিক নভেল ‘মুজিব’ বিতরণ করলো বিকাশ সিলেটে বাড়ি ছেড়ে ৪ যুবক নিখোঁজ সিলেটে ‘জাওয়াদ’র প্রভাব, শীত বাড়ার আভাস গোয়াইনঘাটে ২২৫ বোতল ভারতীয় মদসহ আটক ৩ জাফলংয়ে ওয়ার্ড যুবলীগের উদ্যোগে শহীদ শেখ ফজলুল হক মনি’র ৮৩-তম জন্মদিন পালিত সব সিটি করপোরেশনে শিক্ষার্থীদের হাফ ভাড়া ক্ষমতায় থাকাকালে তারা কী করেছেন, বিএনপিকে তথ্যমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রকে শৃঙ্খলমুক্ত করতে আন্দোলন করছেন’-ওবায়দুল কাদের বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে দলিত জনগোষ্ঠীর ৮ দফা দাবিতে মানববন্ধন ফ্রেন্ডস পাওয়ার ক্লাবের একযুগ পূর্তি উৎসব পালন সেনাবাহিনী দেশে-বিদেশে তার উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনে সক্ষম-জেনারেল এস এম শফিউদ্দিন আহমদ সিলেটেও ‘জাওয়াদ’র প্রভাব, দিনভর দেখা নেই সূর্যের খান বাহাদুর কল্যাণ ট্রাস্ট্র ও ইংল্যান্ডের আল মোস্তফা কল্যাণ ট্রাস্টের ফ্রি চক্ষু সেবা মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত গণমানুষের কবি দিলওয়ারকে নিবেদিত রচনা প্রতিযোগিতা বালাগঞ্জে কুশিয়ারা নদীর উপর সেতু নির্মানের স্থান পরিদর্শন-হাবিব ও নেছার আহমদ এম.পি কোন মুসলমান ইসলাম ছাড়া কারও মত গ্রহণ করতে পারে না : পীর সাহেব চরমোনাই
৩১ উন্নয়ন প্রকল্পের উদ্বোধনে পাবনা যাচ্ছেন প্রধানমন্ত্রী

৩১ উন্নয়ন প্রকল্পের উদ্বোধনে পাবনা যাচ্ছেন প্রধানমন্ত্রী

ফোকাস ডেস্ক::৩১টি উন্নয়ন কাজের উদ্বোধন ও ১৮টির ভিত্তিপ্রস্তর স্থাপন করতে শনিবার (১৪ জুলাই) পাবনায় যাচ্ছেন প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। পাবনার ‘রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের দ্বিতীয় ইউনিটের প্রথম কংক্রিট ঢালাই’ এবং পাবনাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন ‘ঈশ্বরদী-পাবনা-ঢালারচর’ রেলপথ উদ্বোধন ছাড়াও পুলিশ লাইন্স মাঠে পাবনা জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণে আগামী জাতীয় নির্বাচনকে সামনে নৌকায় ভোট চাইবেন তিনি। এ জন্য প্রধানমন্ত্রীর এই সফরকে ঘিরে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছে।

শনিবার (১৪ জুলাই) ‘রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের’ দ্বিতীয় ইউনিটে প্রথম কংক্রিট ঢালাই কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এরপর বিকালে পাবনা পুলিশ লাইন্স মাঠে পাবনা জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে পাবনায় এখন সাজ সাজ রব। ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী। ব্যানার, ফেস্টুন, আলোকজসজ্জা আর তোরণে পাবনা সেজেছে নতুন সাজে। পাবনা সার্কিট হাউজ, পুলিশ লাইন্স মাঠে সৌন্দর্যবর্ধনসহ চলছে শেষ সময়ের প্রস্তুতি। প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষের মাঝে বিরাজ করছে উৎসাহ-উদ্দীপনা। নির্বাচনকে ঘিরে প্রধানমন্ত্রী আরও নতুন উন্নয়নের ঘোষণা দেবেন বলে আশা করছেন পাবনাবাসী।

প্রধানমন্ত্রী শনিবার বেলা সাড়ে ১১টায় রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের দ্বিতীয় চুল্লির প্রথম কংক্রিট ঢালাই উদ্বোধন ও সংক্ষিপ্ত সুধী সমাবেশে বক্তব্য দেবেন। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন রাশান ফেডারেশনের উপপ্রধানমন্ত্রী মি. ইউরি ইভানোভিচ বোরিসভ। শুভেচ্ছা বক্তব্য দেবেন আইএইএ’র পরিচালক মি. দোহী হান। স্বাগত বক্তব্য দেবেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো. আনোয়ার হোসেন।

পরে বিকেল সাড়ে ৩টায় পুলিশ লাইন্স মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন তিনি। সেখানে ফলক উন্মোচনের মাধ্যমে নবনির্মিত ঈশ্বরদী-পাবনা-ঢালারচর রেলপথ, ঈশ্বরদী থেকে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পর্যন্ত রেলপথ, ঈশ্বরদী থানা ভবন, জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, পাবনা মেডিক্যাল কলেজের ছাত্রাবাস ও ছাত্রীনিবাস, বিভিন্ন উপজেলায় শতভাগ বিদ্যুৎতায়ন প্রকল্পসহ ৪৯টি বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

পাবনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স বলেন, ‘প্রধানমন্ত্রীর পাবনা সফর ঘিরে দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্যে উৎসবের আমেজ ও ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। দলীয় প্রধানের জনসভা সফল করতে আমরা জেলা, উপজেলা আওয়ামী লীগ বর্ধিত সভা করে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছি।

‘বাংলাদেশের রাশিয়া এখন পাবনা’ এমনটাই মনে করছেন পাবনাবাসী তথা আওয়ামী লীগের নেতাকর্মীরা। একারণ উল্লেখ করে তারা বলেন, প্রধানমন্ত্রী বারবার পাবনায় আসছেন। ইতোমধ্যে তিনবার তিনি পাবনা সফর করেছেন। আগামীতে আরও কয়েকবার আসবেন। এর মাধ্যমে নতুন উচ্চতায় আসীন হবে বাংলাদেশ। এই প্রকল্পের কারণে বিশ্ববাসীর চোখ এখন পাবনার দিকে।

এ ব্যাপারে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা মাজহারুল ইসলাম মানিক বলেন, পাবনাবাসীর জন্য আওয়ামী লীগ সরকার যত উন্নয়ন প্রকল্প উপহার দিয়েছেন, তা অতীতের সরকার করেনি। এই রুপপুর পারমাণবিক প্রকল্পের কারণে বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে, সেই সঙ্গে জেলা হিসেবে পাবনা বিশেষ মর্যাদা পেয়েছে। এ জন্য পাবনাবাসীর পক্ষ থেকে আমাদের অকৃত্রিম কৃতজ্ঞতা।

হাজী সেলিম নামে একজন উচ্ছ্বাস করে বলেন, রুপপুর প্রকল্পের জন্য বিশ্বে আমাদের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। এ কারণে আমরা মাননীয় নেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ।

এ ছাড়াও জেলা প্রশাসক জসিম উদ্দিন ও পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম জানান, প্রধানমন্ত্রীর আগমন ও জনসভা শান্তিপূর্ণভাবে শেষ করতে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সে লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি শেষের দিকে। এর আগে গত বছরের ৩০ নভেম্বর ‘রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প’র প্রথম চুল্লি প্রথম কংক্রিট ঢালাইর আনুষ্ঠানিক উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

  •  
  •  
  •  
  •  

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © sylhetfocusnews.com
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo