সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৩:৩০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :::
সিলেটের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল সিলেট ফোকাস নিউজ ডটকম এর জন্য সিলেট বিভাগসহ দেশ বিদেশে সংবাদদাতা ও জেলা উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা ইমেইলে আপনাদের সিভি পাঠাতে পারেন।
শিরোনাম ::::
পিঠাকরা তিনটিলা গ্রামকে ২নং ওয়ার্ডে পুনর্বহালের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি সিলেটে ইচ্ছেমতো ভাড়া নেওয়া-অভিযোগ-যাত্রী কম গোলাপগঞ্জে অভিমানে তরুণের আত্মহত্যা ওসমানীনগরে মা-মেয়েকে ধর্ষণ, গ্রেফতার ২ দক্ষিণ সুরমায় মাছ ধরাকে কেন্দ্র করে হামলা, ভাংচুর ও লুটপাট-আহত-২ জনগণের টাকা লুটতেই জ্বালানি তেলের দাম বাড়িয়েছে সরকার- রুহুল কবির রিজভী মহাখালীতে বাসের ধাক্কায় প্রাণ গেল ট্রাফিক পুলিশের রাজধানীতে বাস কম, ভাড়া দ্বিগুণ সিলেটে বাস চলাচল কমেছে, বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ সাম্প্রদায়িক গোষ্ঠী ও লুটেরা সিন্ডিকেটের বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ গ্রহন করতে হবে-লোকমান আহমদ সিলেটের ওসমানীনগর ট্রাজেডি: এবার সামিরাও চলে গেলেন! মায়ের স্বপ্নপূরণে হেলিকপ্টারে বরের বাড়ি গেলেন কনে সিলেটে তেল না পেয়ে সড়ক অবরোধ বাড়লো ডিজেল-পেট্রোলের দাম, রাত ১২টার পর থেকে কার্যকর সারের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে- মানববন্ধন ও বিক্ষোভ সিলেটে সাইবার মামলায় স্থলবন্দরের কর্মচারী জেল হাজতে শেখ কামালের জন্মবার্ষিকীতে জেলা ও মহানগর যুবলীগের দোয়া মাহফিল প্রাইভেটকার খালে, সিলেটে বেড়াতে আসা বাবা-মেয়ে নিহত শেখ কামাল এর জন্মদিন উপলক্ষে জাফলংয়ে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত সিলেট সাইট’ নামে ওয়েবসাইট করে ভয়ঙ্কর প্রতারণা! ৩ নারী-পুরুষ সিআইডি’র জালে
সিসিক নির্বাচনে প্রচারণার বাঁশি থমকে যাচ্ছে শনিবার মধ্যরাতে

সিসিক নির্বাচনে প্রচারণার বাঁশি থমকে যাচ্ছে শনিবার মধ্যরাতে

ফোকাস নিউজ:: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে প্রচারণার বাঁশি থমকে যাচ্ছে আজ শনিবার মধ্যরাতে। কিন্তু এর আগে শেষমুহূর্তের প্রচারণায় তুমুল ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। বিশেষ করে মেয়র প্রার্থীদের ঘুম হারাম হওয়ার মতো অবস্থা। দিনরাত এক করে নগরী চষে বেড়াচ্ছেন তারা। নিজের পাল্লা ভারি করতে শেষবেলায়ও ব্যাপক তৎপর তারা।

আগামী সোমবার সিসিক নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে প্রার্থী ছয়জন, সাধারণ কাউন্সিলর পদে ১২৭ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে প্রার্থী আছেন ৬২ জন। সবমিলিয়ে নির্বাচনি লড়াইয়ে আছেন ১৯৫ প্রার্থী।

গত ১০ জুলাই থেকে এসব প্রার্থী প্রচারণা শুরু করেন। পাড়া-মহল্লায় ছুটে বেড়িয়েছেন প্রার্থীরা। নির্বাচনের ভোটার, সাধারণ নগরবাসী সবার দ্বারে দ্বারে ছুটে গেছেন প্রার্থীরা। তাদের প্রচারণায় এতোদিন নগরী গমগম করেছে। প্রচারণায় কাউন্সিলর প্রার্থীরা ছিলেন নিজের ওয়ার্ডের মধ্যেই সীমাবদ্ধ। কিন্তু মেয়র প্রার্থীরা পুরো নগরী চষে বেড়িয়েছেন। বিশেষ করে আওয়ামী লীগের প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান এবং বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী প্রচারণার সর্বাগ্রে ছিলেন। নগরীতে আওয়ামী লীগ ও বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় পর্যায়ের নেতাকর্মীদের ব্যাপক তৎপরতা দেখা গেছে গেল কয়দিন। এই তৎপরতা থাকবে আজ শনিবার মধ্যরাত পর্যন্ত। এরপর নির্বাচনের আচরণবিধি অনুসারে থমকে যাবে সকল প্রার্থীদের আনুষ্ঠানিক প্রচারণা। তবে নির্বাচন কমিশনের চোখ ফাঁকি দিয়ে অনানুষ্ঠানিক প্রচারণায় ব্যস্ত থাকবেন প্রার্থীরা।

শুক্রবার সকাল থেকেই প্রচারণার মাঠে সক্রিয় ছিলেন সকল প্রার্থী। জুমআর নামাজের পর নেতাকর্মীদের নিয়ে নগরীর আনাচে-কানাচে ছুটে যেতে থাকেন তারা। তাদের প্রচারণা, গণসংযোগ চলে গভীর রাত অবধি। আওয়ামী লীগের প্রার্থী কামরান কাল নগরীর শেখঘাট ও চালিবন্দর এলাকায় গণসংযোগ করেন। কামরানের পক্ষে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক আমিন উদ্দিন ও ঢাকাস্থ সিলেট বিভাগীয় আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট মোস্তাক আহমদ নগরীর ঝালোপাড়া, ছড়ারপাড়সহ আশপাশ এলাকায় প্রচারণা চালান। বিএনপির প্রার্থী আরিফ উপশহর, হাদারপাড়, চৌহাট্টা, বন্দরবাজার, দরগাহ গেইট প্রভৃতি এলাকায় প্রচারণা চালান। আজ শনিবার পথসভা ও মিছিলে ব্যস্ত সময় কাটাবেন প্রার্থীরা।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ জানিয়েছেন, প্রচারণার শেষদিন হিসেবে আজ বড় আকারের শোডাউন করার পরিকল্পনা করেছেন তারা।

এদিকে সিসিক নির্বাচন উপলক্ষে বহিরাগতদের নগরী ছাড়তে শুক্রবার দিবাগত মধ্যরাত পর্যন্ত সময় বেঁধে দিয়েছিল ইসি। এই নির্দেশনা মেনে অনেক বহিরাগত মানুষ কাল নগরী ছেড়ে চলে যান। এমনকি নগরীর হোটেল-মোটেলে কোন বুকিংও নেয়া হয়নি।

জিন্দাবাজারস্থ হোটেল গোল্ডেন সিটির ব্যবস্থাপক মিষ্টু দত্ত বলেন, ইসির নির্দেশনা থাকায় আমরা নতুন করে বুকিং নেইনি। নির্বাচনের পরে আর বুকিং নেয়া হবে।

  •  
  •  
  •  
  •  

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © sylhetfocusnews.com
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo