রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৫:২২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :::
সিলেটের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল সিলেট ফোকাস নিউজ ডটকম এর জন্য সিলেট বিভাগসহ দেশ বিদেশে সংবাদদাতা ও জেলা উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা ইমেইলে আপনাদের সিভি পাঠাতে পারেন।
শিরোনাম ::::
বাসদ সিলেট জেলার আহবায়ক জাফর, সদস্য সচিব প্রণব সোমবার থেকে সিলেট-জকিগঞ্জ রুটে পরিবহন শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি জেলার পূর্ণাঙ্গ কমিটি লন্ডনে, মহানগর আটকে আছে ওয়ার্ডে! পররাষ্ট্রমন্ত্রীর দোয়া নিলেন আনোয়ারুজ্জামান বিপিএল: ভক্তদের মুখে হাসি ফেরালো সিলেট হবিগঞ্জে নাতির মুখ চেপে ধরে ঘুমন্ত দাদাকে কুপিয়ে হত্যা ঢাকা কারামুক্ত সিলেট বিএনপির তিন নেতাকে সংবর্ধনা আবার নির্বাচিত হলে প্রতিটি ইউনিয়নে একটি খেলার মাঠ দিব: এমপি হাবিব মধ্যনগর ও তাহিরপুর উপজেলায় হাওর রক্ষা বাঁধ পরিদর্শন করলেন এড. রনজিত সরকার কামাল হত্যার বিচারের দাবিতে সিলেটে মানববন্ধন আখালিয়া নতুনবাজারের জুতার কারখানায় আগুন শাবিপ্রবিতে সোনালী ব্যাংকে চুরির চেষ্টা, যুবক আটক ইস্পাহানি বাংলাবিদ পঞ্চম বর্ষ সিলেট বিভাগের বাছাই পরীক্ষা সম্পন্ন সিলেটে মাসব্যাপী বাণিজ্য মেলার ভিত্তিপ্রস্তর স্থাপন বাংলাদেশ নতুন আর কোনো রোহিঙ্গা গ্রহণ করবে না: পররাষ্ট্রমন্ত্রী আগামী ৪ ফেব্রুয়ারি জেলা বিএনপির জরুরী প্রতিনিধি সভা কৃষি ও এসএমই ঋণ এবং ক্রেডিট গ্যারান্টি বিষয়ক সচেতনতামূলক অনুষ্ঠান ২৮ জানুয়ারি জেলা সম্মেলন সফল করুন: বাসদ ভারতীয় কাস্টমস ও সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র সাথে শুভেচ্ছা বিনিময় সিলেট উইমেন চেম্বারের সাথে আইএলও’র বৈঠক
প্রিন্সিপাল হাবীবের জানাজায় লক্ষাধিক মানুষের সমাগম

প্রিন্সিপাল হাবীবের জানাজায় লক্ষাধিক মানুষের সমাগম

ফোকাস নিউজ:: বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর ও সিলেট নগরীর জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজিরবাজার মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল মাওলানা হাবীবুর রহমানের দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার বিকাল সাড়ে ৩টায় সিলেট সরকারি আলীয়া মাদ্রাসা মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় সমাগম ঘটে লক্ষাধিক মানুষের। জানাজাশেষে তাকে কাজিরবাজার মাদ্রাসা চত্বরে দাফন করা হয়।
জানাজায় ইমামতি করেন তাঁর দ্বিতীয় ছেলে মুফতি মাওলানা ইউসুফ। জানাজার পূর্বে বরুণার পীর মাওলানা রশীদুর রহমান ফারুক, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়া, সাবেক মেয়র ও মহানগর আওয়ামি লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাবেক পৌর চেয়ারম্যান বাবরুল হোসেন বাবলু, মরহুমের বড় ছেলে মাওলানা ছামিউর রহমান মুছা, জামেয়ার শায়খুল হাদীস মাওলানা শাহ মমশাদ আহমদসহ বিভিন্ন পর্যায়ের আলেম উলামা বক্তব্য রাখেন।
প্রিন্সিপাল মাওলানা হাবীবের জানাজায় যোগ দিতে সকাল থেকে সিলেটের প্রত্যন্ত অঞ্চল থেকে লোকজন আলীয়া মাদ্রাসা মাঠে ছুটে আসেন। এক পর্যায়ে আলীয়া মাঠ লোকে লোকারণ্য হয়ে উঠে। আলীয়া মাঠে স্থান সংকুলান না হওয়ায় লোকজন রিকাবীবাজার ভিআইপি রোডেও দাঁড়িয়ে নামাজ আদায় করেন। এ সময় রিকাবীবাজার ভিআইপি রোডে কিছু সময়ের জন্য যান চলাচল বন্ধ হয়ে পড়ে।

বৃহস্পতিবার রাত ১২টা ১০ মিনিটে তিনি তার বাসভবনে অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে নগরীর ইবনে সিনা হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, চার ছেলে, তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী ও আত্মীয়-স্বজন রেখে গেছেন।
প্রিন্সিপাল হাবীবুর রহমানের গ্রামের বাড়ি গোলাপগঞ্জ উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের ঘনশ্যাম গ্রামে। তার বাসা সিলেট নগরীর ৭২, ঝেরঝেরিপাড়ায়।
কাজিরবাজার মাদ্রাসার শায়খুল হাদীস মাওলানা শাহ মমশাদ আহমদ জানান, প্রিন্সিপাল হাবীব হার্টের সমস্যা ও ডায়াবেটিসসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। ভারত চিকিৎসা নিয়ে ১৬ অক্টোবর তিনি দেশে ফেরেন। অবস্থার উন্নতি হওয়ায় গত বুধবার ও বৃহস্পতিবার তিনি যথারীতি মাদ্রাসায়ও আসা-যাওয়া করেন। বৃহস্পতিবার রাত ১২টায় তার শারীরিক অবস্থার অবস্থার অবনতি ঘটলে দ্রুত তাকে ইবনে সিনা হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

  •  
  •  
  •  
  •  

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © sylhetfocusnews.com
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo