সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৩:১২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :::
সিলেটের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল সিলেট ফোকাস নিউজ ডটকম এর জন্য সিলেট বিভাগসহ দেশ বিদেশে সংবাদদাতা ও জেলা উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা ইমেইলে আপনাদের সিভি পাঠাতে পারেন।
শিরোনাম ::::
সব সিটি করপোরেশনে শিক্ষার্থীদের হাফ ভাড়া ক্ষমতায় থাকাকালে তারা কী করেছেন, বিএনপিকে তথ্যমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রকে শৃঙ্খলমুক্ত করতে আন্দোলন করছেন’-ওবায়দুল কাদের বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে দলিত জনগোষ্ঠীর ৮ দফা দাবিতে মানববন্ধন ফ্রেন্ডস পাওয়ার ক্লাবের একযুগ পূর্তি উৎসব পালন সেনাবাহিনী দেশে-বিদেশে তার উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনে সক্ষম-জেনারেল এস এম শফিউদ্দিন আহমদ সিলেটেও ‘জাওয়াদ’র প্রভাব, দিনভর দেখা নেই সূর্যের খান বাহাদুর কল্যাণ ট্রাস্ট্র ও ইংল্যান্ডের আল মোস্তফা কল্যাণ ট্রাস্টের ফ্রি চক্ষু সেবা মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত গণমানুষের কবি দিলওয়ারকে নিবেদিত রচনা প্রতিযোগিতা বালাগঞ্জে কুশিয়ারা নদীর উপর সেতু নির্মানের স্থান পরিদর্শন-হাবিব ও নেছার আহমদ এম.পি কোন মুসলমান ইসলাম ছাড়া কারও মত গ্রহণ করতে পারে না : পীর সাহেব চরমোনাই সিসিকের মাসব্যাপি মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান শুরু চাঁদপুরে বাস-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ৩ বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের চিত্রাকংন প্রতিযোগিতার উদ্বোধনী এডোরার ফ্রি মেডিকেল ক্যাম্প ও সেরিব্রাল পালসি ক্লিনিক উদ্বোধন সিলেট ফাউন্ডেশন বাংলাদেশের শীতবস্ত্র বিতরণ ১২০০ দৌঁড়বিদ নিয়ে সিলেটে হলো ম্যারাথন খালেদা জিয়ার মুক্তির দাবীতে সিলেট শহিদ মিনার ছাত্রদলের ‘হঠাৎ অবস্থান’ বোমা আতঙ্ক : মালয়েশিয়ান উড়োজাহাজে কোনো কিছু পাওয়া যায়নি এইচএসসি পরীক্ষা : ধরন বদলে শিক্ষার্থীরা আন্দোলন চালাবে
ঝিনাইদহে ঐতিহ্যবাহী সাপের খেলা

ঝিনাইদহে ঐতিহ্যবাহী সাপের খেলা

ফোকাস ডেস্ক::  বাংলার লোকজ উৎসব ঐতিহ্য ধরে রাখতে ঝিনাইদহের কালীগঞ্জে সাপের ঝাঁপান খেলা অনুষ্টিত হয়েছে। শনিবার দুপুরে উপজেলার নিয়ামতপুর ইউনিয়নের ঘোষনগর স্কুল মাঠে বেসরকারি চ্যানেল মাই টিভি ঝিনাইদহ দর্শক ফোরামের আয়োজন এ খেলা অনুষ্ঠিত হয়। খেলার উদ্বোধন করেন কালীগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র আশরাফুল আলম আশরাফ। সাপের ওই ঝাঁপান খেলাতে দেশের বিভিন্ন অঞ্চল থেকে ৬টি সাপুড়ের দল অংশগ্রহণ করে। গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এ খেলাটি উপভোগ করতে জেলার বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার উৎসুক জনতা ছুটে আসেন।

ঝাঁপান খেলায় অংশ নেয়া সাপুড়ের দল হাজার হাজার দর্শকের উপস্থিতিতে বিষধর সাঁপের খেলা ও কলা কসরত প্রদর্শন করেন।

প্রতিযোগিতামুলক এ ঝাঁপান খেলায় প্রথম স্থান অধিকার করেছে ঝিনাইদহ সদরের কুশবাড়িয়া গ্রামের বিখ্যাত সাপুড়ে অপু ও তার দল। দ্বিতীয় স্থান অধিকার করে ঝিনাইদহের শৈলকূপার সাপুড়ে সোহেলের দল এবং তৃতীয় স্থান অধিকার করে মাগুরা জেলার সাপুড়ে সহিদুল ও তার দল।

মাই টিভির ঝিনাইদহ জেলা প্রতিনিধি আনিচুর রহমান মিঠু মালিথার পরিচালনায় এসময়ে আরো উপস্থিত ছিলেন উপজেলা কৃষকলীগের সভাপতি আবুল কালাম আজাদ, নিয়ামতপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাজেদুর রহমান লিটন ও যুবলীগ নেতা মাহবুব মালিথা প্রমুখ।
খেলা শেষে বিজয়ীদের মাঝে নিরাপদ সড়ক চাই সংগঠনের পক্ষ থেকে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি মেয়র আশরাফুল আলম আশরাফ।

  •  
  •  
  •  
  •  

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © sylhetfocusnews.com
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo