রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৯:১২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :::
সিলেটের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল সিলেট ফোকাস নিউজ ডটকম এর জন্য সিলেট বিভাগসহ দেশ বিদেশে সংবাদদাতা ও জেলা উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা ইমেইলে আপনাদের সিভি পাঠাতে পারেন।
শিরোনাম ::::
খন্দকার আব্দুল মুক্তাদিরের সাথে সৌজন্য সাক্ষাৎ-করেন নবনির্বাচিত কোম্পানীগঞ্জে ৬টি ইউনিয়নে শ্রমিকদল এবার অজ্ঞান অবস্থায় সিলেটের দুই পরিবারের ৮ সদস্যকে উদ্ধার সিলেট স্টেশন ক্লাব লিমিটেড’র মতবিনিময় সভা-পররাষ্ট্রমন্ত্রী সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল বন্যার তথ্য আগাম জানাতে সম্মত হয়েছে ভারত: পররাষ্ট্রমন্ত্রী মজুরি বৃদ্ধি দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘটে চা শ্রমিকরা কবিতায় বঙ্গবন্ধুকে স্মরণ সিলেট থেকে নিউইয়র্কে সরাসরি ফ্লাইট যাবে: বিমান প্রতিমন্ত্রী বন্যার্তদের মাঝে জিএসসি ইউকে সেন্ট্রাল কমিটির অর্থ বিতরণ শ্রীকৃষ্ণ ভক্তবৃন্দ সম্মিলিত জন্মাষ্ঠমী উদযাপন পরিষদের প্রস্তুতি সভা অনুষ্ঠিত ব্যারিষ্টার সুমনের ৬ষ্ট ধাপে কোম্পানিগঞ্জে গৃহ নির্মাণের ঘর হস্তান্তর অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ বেহেস্তে আছে-সিলেটে পররাষ্ট্রমন্ত্রী দেশের সংকট নিরসনে আওয়ামীলীগের পদত্যাগের বিকল্প নেই-সিলেট জেলা বিএনপি জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সিলেটে জাতীয় কমিটির বিক্ষোভ দাবি না মানলে মহাসড়কে অবস্থানের ঘোষণা চা-শ্রমিকদের সিলেটের পর্যটনশিল্পের উন্নয়নে প্রধানমন্ত্রীর বিশেষ নজর আছে : মাহবুব আলী জ্বালানি ও বিদ্যুৎ সাশ্রয়ে অনলাইন ক্লাসে ফিরছে শাবিপ্রবি সিলেটের ছাত্রদল নেতা রাজু হত্যার ৪ বছর-বারবার পেছাচ্ছে সাক্ষ্যগ্রহণ সরকারি কর্মকর্তা-কর্মচারী জনগণের সেবক: জেলা প্রশাসক সিলেটে যুবলীগ নেতা টিটু চৌধুরীর স্মরণে শোকসভা
জগদীশকে কাদিয়ে বিদ্যুৎ চমখ দেখাতে পারে

জগদীশকে কাদিয়ে বিদ্যুৎ চমখ দেখাতে পারে

 

ফোকাস নিউজ:: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে প্রতীক বরাদ্দ পাওয়ার আগেই প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন মেয়র এবং কাউন্সিলর পদপ্রার্থীরা। তবে এখনো প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়নি। বরাদ্দ পেলে এ প্রচারণা আরো জোরেশোরে চলবে বলে সমর্থকরা জানান। আগামী ১০ জুলাই সিলেটে প্রতীক বরাদ্দ দেওয়া হবে প্রার্থীদের।

সিটি কর্পোরেশনের ১৯টি পাড়া-মহল্লা নিয়ে সীমানাঘেঁষা ০৮নং ওয়ার্ড এ ওয়ার্ড- পুর্ব পাঠানটুলা, পশ্চিম পাঠানটুলা, পানতলা, পনিটুলা, দজি পাড়া, কুচার পাড়া, করের পাড়া, কালী বাড়ী, চান্দাই গিজা, হাড়ি খাই, নোয়া পাড়া, কারী পাড়া, কলোনী ১, কলোনী ২ , কলোনী ৩, চুড়ার পাড়, ভট্ট পাড়া, ব্রাষ্ম্যশাসন, হাওলাদার পাড়া নিয়ে বিস্তৃত।

এই ওয়ার্ডের কিং বলে খ্যাত সাবেক তিন বারের কাউন্সিলর জগদীশ চন্দ্র দাশ, গত সিটি নির্বাচনে ইলিয়াসের কাছে হেরে যান জগদীশ চন্দ্র দাশ। এক সময়ের শক্ত প্রার্থী শ্রী জগদীশ দাস। আসন্ন নির্বাচনে বর্তমান কাউন্সিলর ইলিয়াছ সাথে তার পুরনো প্রতিদ্বন্দ্বী শ্রী জগদীশ দাস, সিরাজ খান, শাহাদাত খান দবির, ছাড়াও লড়াইয়ে নামছেন নতুন মুখও কাউন্সিলর প্রার্থী সাহেদ আহমদ ও বিদ্যুৎ দাস।

এই ওয়ার্ডে কাউন্সিলর পদপ্রার্থীদের পরিচয়ন, শ্রী জগদীশ দাস, মো: ইলিয়াছুর রহমান ইলিয়াছ, সাহেদ আহমদ, শাহাদাত খান দবির ও বিদ্যুৎ দাস তার পাঁচজনই আওয়ামী রাজনীতিবিদ। বিএনপির রাজনীতিবিদ কাউন্সিলর পদপ্রার্থী সিরাজ খান ও জামায়াত রাজনীতিবিদ কাউন্সিলর পদপ্রার্থী ফয়জুল হক। তবে লড়াই হবে-ইলিয়াছ-জগদীশ মধ্যে সাধারণ ভোটাদের ধারনা। তবে এবারের নির্বাচনী দৌঁড়ে এগিয়ে আছেন তরুণ ভোটাদের মতে বিদ্যুৎ দাস ।

০৮নং ওয়ার্ডের এক যুবক বলেন একটাই দাবী কাউন্সিলর‘র প্রার্থীদের কাছে স্থায়ীভাবে খেলার মাঠ মাদুকমুক্ত ওয়ার্ড চাই। শিক্ষা আলো দেখতে চাই। সাবেক তিনবারে কাউন্সিলর শ্রী জগদীশ দাস ও বিদ্যুৎ দাস একই পরিবারে সদস্য । সাধারণ ভোটাদের ধারণা এবারের নির্বাচনে জগদীশকে কাদিয়ে বিদ্যুৎ চমখ দেখাতে পারে। এখন প্রচার প্রচারণা এগিয়ে আসেন বিদ্যুৎ দাস। হিন্দু ভোটাদের মাঝে বেশিবাগ ভোট বিদ্যুৎ‘র আওতায় আছে বলে ধারণা, কারণ জানতে চাইলে এক যুবক বলেন জগত জ্যোতি মারা জাওয়ার পর বিদ্যুৎ দাস হিন্দু ভাটিবাংলা মানুষের পাশে এগিয়ে আসে বিদ্যুৎ তাই বিদ্যুৎ এভারের হিন্দু ভাটিবাংলা ভোটে এগিয়ে আছে বলে মামা-জগদীশকে কাদিয়ে বিদ্যুৎতে মতো চমখ দেকিয়ে দিবে বিদ্যুৎ দাস।

বিদ্যুৎ দাসের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান যে বিদ্যুৎ‘র আপন চাচার সালা এই সূত্র জগদীশ দাস উনি মামা। আমি উনাকে সম্মান করি, কিন্তুক ভোটের ব্যাপারে আমার ভোট আমি দেব যাকে খোশি তাকে দেব,  আমি ৮নং ওয়ার্ডের এক নাগরিক হিসাবে কাউন্সিলর পদে প্রার্থী হয়েছি, ওয়ার্ডবাসী আমাকে ভালবাসে বলে আমাকে ভোট দিবে আমার বিশ্বাস। ভাটিবাংলা পরিষদ‘র অনেকের সাথে পরিচিতি, তাই আমি মনে করি তাহার আমাকে ভোট দিবে এটা আমার বিশ্বাস।

নির্বাচন কমিশনের সর্বশেষ হালনাগাদকৃত তালিকানুযায়ী এই ওয়ার্ডে মোট ভোটার ১৭ হাজার ৪৮৮ জন। তারমধ্যে- পুরুষ ৬ হাজার ১৩২ জন। আর মহিলা ভোটার ৮ হাজার ২৮৬ জন।

  •  
  •  
  •  
  •  

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © sylhetfocusnews.com
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo