রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১০:২৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :::
সিলেটের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল সিলেট ফোকাস নিউজ ডটকম এর জন্য সিলেট বিভাগসহ দেশ বিদেশে সংবাদদাতা ও জেলা উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা ইমেইলে আপনাদের সিভি পাঠাতে পারেন।
শিরোনাম ::::
খন্দকার আব্দুল মুক্তাদিরের সাথে সৌজন্য সাক্ষাৎ-করেন নবনির্বাচিত কোম্পানীগঞ্জে ৬টি ইউনিয়নে শ্রমিকদল এবার অজ্ঞান অবস্থায় সিলেটের দুই পরিবারের ৮ সদস্যকে উদ্ধার সিলেট স্টেশন ক্লাব লিমিটেড’র মতবিনিময় সভা-পররাষ্ট্রমন্ত্রী সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল বন্যার তথ্য আগাম জানাতে সম্মত হয়েছে ভারত: পররাষ্ট্রমন্ত্রী মজুরি বৃদ্ধি দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘটে চা শ্রমিকরা কবিতায় বঙ্গবন্ধুকে স্মরণ সিলেট থেকে নিউইয়র্কে সরাসরি ফ্লাইট যাবে: বিমান প্রতিমন্ত্রী বন্যার্তদের মাঝে জিএসসি ইউকে সেন্ট্রাল কমিটির অর্থ বিতরণ শ্রীকৃষ্ণ ভক্তবৃন্দ সম্মিলিত জন্মাষ্ঠমী উদযাপন পরিষদের প্রস্তুতি সভা অনুষ্ঠিত ব্যারিষ্টার সুমনের ৬ষ্ট ধাপে কোম্পানিগঞ্জে গৃহ নির্মাণের ঘর হস্তান্তর অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ বেহেস্তে আছে-সিলেটে পররাষ্ট্রমন্ত্রী দেশের সংকট নিরসনে আওয়ামীলীগের পদত্যাগের বিকল্প নেই-সিলেট জেলা বিএনপি জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সিলেটে জাতীয় কমিটির বিক্ষোভ দাবি না মানলে মহাসড়কে অবস্থানের ঘোষণা চা-শ্রমিকদের সিলেটের পর্যটনশিল্পের উন্নয়নে প্রধানমন্ত্রীর বিশেষ নজর আছে : মাহবুব আলী জ্বালানি ও বিদ্যুৎ সাশ্রয়ে অনলাইন ক্লাসে ফিরছে শাবিপ্রবি সিলেটের ছাত্রদল নেতা রাজু হত্যার ৪ বছর-বারবার পেছাচ্ছে সাক্ষ্যগ্রহণ সরকারি কর্মকর্তা-কর্মচারী জনগণের সেবক: জেলা প্রশাসক সিলেটে যুবলীগ নেতা টিটু চৌধুরীর স্মরণে শোকসভা
কুষ্টিয়ায় আদালত চত্বরে হামলায় রক্তাক্ত মাহমুদুর রহমান, অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

কুষ্টিয়ায় আদালত চত্বরে হামলায় রক্তাক্ত মাহমুদুর রহমান, অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

 

অলিদ সিদ্দীকী তালুকদার- নিজস্ব প্রতিবেদক ঢাকা:: কুষ্টিয়ায় একটি মানহানি মামলায় জামিন নিতে গিয়ে ছাত্রলীগ কর্মীদের হামলার শিকার হয়েছেন আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান। হামলায় তাঁর মাথা ও মুখ জখম হয়েছে। এ ছাড়া তাঁকে বহনকারী গাড়িটি ভেঙে দেয় হামলাকারীরা। পরে একটি অ্যাম্বুলেন্সে করে আদালত চত্বর ছেড়ে চলে যান মাহমুদুর রহমান।

আজ রোববার বিকেল ৪টা ৫৫ মিনিটে আদালতের বারান্দা থেকে বের হয়ে প্রাইভেট কারে ওঠার পর এ হামলা হয়। এ সময় সেখানে কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দীন, আদালতের পরিদর্শক মনির উজজামানসহ বিপুলসংখ্যক পুলিশ নীরবে দাঁড়িয়ে ছিল।

কুষ্টিয়া আদালত চত্বরে হামলায় রক্তাক্ত মাহমুদুর রহমান। পরে তাঁকে গাড়িতে তোলা হয়। রোববার একটি মামলায় জামিন পেতে ওই আদালতে গিয়েছিলেন তিনি।

কুষ্টিয়া আদালত চত্বরে হামলায় রক্তাক্ত মাহমুদুর রহমান। পরে তাঁকে গাড়িতে তোলা হয়। রোববার একটি মামলায় জামিন পেতে ওই আদালতে গিয়েছিলেন তিনি।

এর আগে বেলা সাড়ে ১১টায় বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও টিউলিপ সিদ্দিককে নিয়ে কটূক্তি করে বক্তব্যে দেওয়ায় আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সভাপতি ইয়াসির আরাফাত ওরফে তুষারের দায়ের করা মানহানি মামলায় জামিন মঞ্জুর করেন আদালত।

বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক এম এম মোর্শেদ ১০ হাজার টাকা জামানতে স্থায়ীভাবে এই জামিন মঞ্জুর করেন। ২০১৭ সালের ১০ ডিসেম্বর অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালতে মামলা করেন জেলা ছাত্রলীগের সভাপতি ইয়াসির আরাফাত। ওই মামলায় ওয়ারেন্ট জারি করেন আদালত। আজ রোববার সকাল সাড়ে ১০টার আদালতে জামিন নিতে যান মাহমুদুর রহমান। আদালতে দাঁড়িয়ে জামিন চাইলে বিচারক জামিন মঞ্জুর করেন।

ছাত্রলীগের নেতা-কর্মীরা কুষ্টিয়া আদালত চত্বরে মাহমুদুর রহমানের ওপর হামলা চালায় বলে অভিযোগ উঠেছে।

ছাত্রলীগের নেতা-কর্মীরা কুষ্টিয়া আদালত চত্বরে মাহমুদুর রহমানের ওপর হামলা চালায় বলে অভিযোগ উঠেছে।

এদিকে মাহমুদুর রহমান জামিন নিতে আসছেন—এমন খবর পেয়ে আগে থেকে আদালত চত্বরে ছাত্রলীগ সভাপতি ইয়াসির আরাফাত ও সাধারণ সম্পাদক সাদ আহমেদের নেতৃত্বে অর্ধশতাধিক ছাত্রলীগ কর্মী লাঠিসোঁটা নিয়ে আদালত চত্বরে অবস্থান নেন। এ ছাড়া সাংবাদিক ইউনিয়নের নেতারাও কালো পতাকা মিছিল করেন।

বেলা সাড়ে ১১টার দিকে জামিন হলেও হামলার ভয়ে আদালতের এজলাসে অবস্থান নেন মাহমুদুর রহমান। এ সময় বিপুলসংখ্যক পুলিশ সেখানে অবস্থান নেন। পরে পুলিশ মাহমুদুর রহমানকে নিরাপত্তা দেওয়ার কথা বললে তিনি বিকেল ৪টা ৫৫ মিনিটে একটি সাদা রঙের প্রাইভেট কারে উঠে রওনা হন। গাড়িতে ওঠার পরপরই আচমকা তাঁর ওপর প্রথমে স্যান্ডেল ছুড়ে মারেন ছাত্রলীগের এক কর্মী। এরপর চারদিক থেকে ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়ে যায়। এ সময় গাড়ির কাচ ভেঙে কয়েকটি ইট তাঁর মাথায় ও মুখে লাগে। এতে তাঁর গাল, কপাল ও মাথার পেছনে কেটে যায়। হামলার মধ্য থেকে রক্তাক্ত অবস্থায় তাঁকে গাড়ি থেকে বের করে আইনজীবীরা একটি চেম্বারে নিয়ে যান। এ সময় বিভিন্ন স্লোগান দিয়ে ওই আইনজীবীর চেম্বারে হামলা চালানো হয়। হামলাকারীদের বেশ কয়েকজনের মুখ গামছা দিয়ে বাঁধা ছিল। এ সময় ছাত্রলীগের কয়েকজন নেতা হামলাকারীদের ঠেকানোর চেষ্টা করলে তাঁদের ওপর চড়াও হন হামলাকারীরা।

পরে রক্তাক্ত অবস্থায় আদালতের বারান্দায় বসে মাহমুদুর হামলার প্রতিবাদ করেন। তিনি বলেন, এখানে প্রয়োজনে জীবন দেব। দেশের জন্য, ইসলামের জন্য জীবন দেব। আদালতের ভেতর হামলার জন্য পুলিশকে দোষারোপ করে তিনি বলেন, ‘নিরাপত্তা দেওয়ার কথা বলে পুলিশ আমাকে গুন্ডাদের হাতে ছেড়ে দিয়েছে। পরিকল্পিতভাবে আমার ওপর হামলা হয়েছে। এর জন্য একদিন তাদেরও আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হবে।’ এ সময় সদর থানার ওসি নাসির উদ্দিন তাঁকে নিবৃত্ত করার চেষ্টা করলে তাঁকে বলেন, ‘হামলার সময় কোথায় ছিলেন। আপনারা তো আমাকে মার খাওয়ালেন। হাসপাতালেও নিয়ে যাচ্ছেন না। আমার সারা মুখ থেকে রক্ত ঝরছে, আমি যন্ত্রণায় দাঁড়াতে পারছি না ।

এ বিষয়ে জানতে চাইলে নাসির উদ্দিন বলেন, কিছু বুঝে ওঠার আগেই আচমকা মাহমুদুর রহমানের ওপর হামলা হয়েছে। তবে পুলিশ না থাকলে আরও বড় ধরনের বিপদ হতে পারত।

হামলার বিষয়ে জানতে চাইলে জেলা ছাত্রলীগের সভাপতি ইয়াসির আরাফাত ওরফে তুষার বলেন, ‘আমি যেহেতু মামলার বাদী। তাই শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করেছি। কিন্তু কে বা কারা হামলা করেছে সেটা জানা নেই। এর সঙ্গে ছাত্রলীগের কোনো নেতা-কর্মী জড়িত নন।’

  •  
  •  
  •  
  •  

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © sylhetfocusnews.com
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo