সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৪:৫৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :::
সিলেটের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল সিলেট ফোকাস নিউজ ডটকম এর জন্য সিলেট বিভাগসহ দেশ বিদেশে সংবাদদাতা ও জেলা উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা ইমেইলে আপনাদের সিভি পাঠাতে পারেন।
শিরোনাম ::::
পিঠাকরা তিনটিলা গ্রামকে ২নং ওয়ার্ডে পুনর্বহালের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি সিলেটে ইচ্ছেমতো ভাড়া নেওয়া-অভিযোগ-যাত্রী কম গোলাপগঞ্জে অভিমানে তরুণের আত্মহত্যা ওসমানীনগরে মা-মেয়েকে ধর্ষণ, গ্রেফতার ২ দক্ষিণ সুরমায় মাছ ধরাকে কেন্দ্র করে হামলা, ভাংচুর ও লুটপাট-আহত-২ জনগণের টাকা লুটতেই জ্বালানি তেলের দাম বাড়িয়েছে সরকার- রুহুল কবির রিজভী মহাখালীতে বাসের ধাক্কায় প্রাণ গেল ট্রাফিক পুলিশের রাজধানীতে বাস কম, ভাড়া দ্বিগুণ সিলেটে বাস চলাচল কমেছে, বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ সাম্প্রদায়িক গোষ্ঠী ও লুটেরা সিন্ডিকেটের বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ গ্রহন করতে হবে-লোকমান আহমদ সিলেটের ওসমানীনগর ট্রাজেডি: এবার সামিরাও চলে গেলেন! মায়ের স্বপ্নপূরণে হেলিকপ্টারে বরের বাড়ি গেলেন কনে সিলেটে তেল না পেয়ে সড়ক অবরোধ বাড়লো ডিজেল-পেট্রোলের দাম, রাত ১২টার পর থেকে কার্যকর সারের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে- মানববন্ধন ও বিক্ষোভ সিলেটে সাইবার মামলায় স্থলবন্দরের কর্মচারী জেল হাজতে শেখ কামালের জন্মবার্ষিকীতে জেলা ও মহানগর যুবলীগের দোয়া মাহফিল প্রাইভেটকার খালে, সিলেটে বেড়াতে আসা বাবা-মেয়ে নিহত শেখ কামাল এর জন্মদিন উপলক্ষে জাফলংয়ে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত সিলেট সাইট’ নামে ওয়েবসাইট করে ভয়ঙ্কর প্রতারণা! ৩ নারী-পুরুষ সিআইডি’র জালে
আমাকে গুলি করে মারা হোক-ড. কামাল হোসেন

আমাকে গুলি করে মারা হোক-ড. কামাল হোসেন

নিজস্ব প্রতিবেদক, মোহাম্মদ অলিদ সিদ্দীকী তালুকদার ঢাকা:: দেশে ‘গণতন্ত্র নেই, গুন্ডাতন্ত্র’ চলছে অভিযোগ করে এর বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন প্রবীণ আইনজীবী ড. কামাল হোসেন। তিনি বলেন, ‘দেশে অসুস্থ শাসন ব্যবস্থা চলছে।

শিক্ষার্থীদের বিরুদ্ধে আজকে গুন্ডা লেলিয়ে দেওয়া হয়েছে। যারা লাঠিসোঁটা নিয়ে নিরীহ ছাত্র-ছাত্রী ও মানুষের ওপরে হামলা করে যাচ্ছে তাদের আমরা গুন্ডা ছাড়া আর কোনোভাবে চিহ্নিত করতে পারি না। আমি স্পষ্টভাষায় বলতে চাই, গুন্ডামুক্ত বাংলাদেশ চাই আমরা। এই গুন্ডাতন্ত্রের মধ্যে বেঁচে থাকতে চাই না। আমি চাই যে আমাকে গুলি করে মারা হোক। তাহলে অন্তত বলতে পারব গুন্ডাতন্ত্রের বিরুদ্ধে সোচ্চার হয়ে মারা গেছি। এদের থেকে দেশকে মুক্ত করা আমাদের জাতীয় দায়িত্ব ও কর্তব্য। সবাই ঐক্যবদ্ধ হয়ে আছে, ঐক্যবদ্ধ হোন। এই ঐক্যবদ্ধ মানুষকে গুন্ডা লেলিয়ে ধ্বংস করা যাবে না।
’ গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক অনুষ্ঠানে ড. কামাল হোসেন এ মন্তব্য করেন। ‘উদ্বিগ্ন নাগরিক সমাজ’ নামে একটি সংগঠন শিক্ষার্থীদের ওপর নিপীড়নের প্রতিবাদ ও সংহতির এই সমাবেশ করে। গণস্বাস্থ্য সংস্থার ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর সভাপতিত্বে ও অধ্যাপক আসিফ নজরুলের পরিচালনায় সমাবেশে প্রবীণ আইনজীবী ড. কামাল হোসেন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর সালেহউদ্দিন আহমেদ, ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর, এস এম আকরাম, আবদুল মালেক রতন, ফয়জুল হাকিম, মোস্তফা আমিন প্রমুখ বক্তব্য দেন।
ড. কামাল হোসেন বলেন. ‘এ দেশের স্বাধীনতা লাভ করার জন্য লাখো শহীদ রক্ত দিয়েছে। যে স্বাধীনতার জন্য নেতৃত্ব দিয়ে যে রাজনীতিকে প্রতিষ্ঠা করে বঙ্গবন্ধু ও তাজউদ্দীনকে জীবন দিতে হয়েছিল, সে বাংলাদেশে গুন্ডাতন্ত্র প্রতিষ্ঠিত হবে এটা মেনে নেওয়া যায় না। এই গুন্ডাদের কারা লেলিয়ে দিয়েছে তাদের চিহ্নিত করুন। গুন্ডাদের থেকে এ দেশ মুক্ত হোক, আমার জীবনের বিনিময় হলেও হোক। ’ অনুষ্ঠানে সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেন, ‘সরকার এখনো উপলব্ধি করতে পারছেন না। তারা যেসব পদক্ষেপ নিচ্ছেন আপনি কি মনে করেন এসব আইনসম্মত, ইজ এ জাস্টিস? শিক্ষার্থীরা বলছে, উই ওয়ান্ট জাস্টিস। প্রতিটি পদক্ষেপ যখন জাস্টিসের বদলে অন্যায় হয়ে যাচ্ছে, অবিচার যখন আইন হয়ে যায়, রুখে দাঁড়ানো তখন কর্তব্য হয়ে পড়ে। ’ তিনি বলেন, ‘আজকে বুঝতে হবে আমরা সবাই মিলে যদি এর প্রতিবাদ না করি, এক কণ্ঠে যদি কথা না বলি তাহলে মনে হয় না এই সরকার বুঝবে। কারণ তাদের মূল শক্তি ইনজাস্টিসের ভিত্তিতে। ’ বি চৌধুরী বলেন, ‘পরিবর্তন আনতেই হবে। এমন পরিবর্তন আনতে হবে যে পরিবর্তন সম্পূর্ণ আলাদা। আমরা পরিবর্তনের জন্য আহ্বান জানাচ্ছি— সেখানে আমরা একসঙ্গে দাঁড়াব। ভারসাম্য রাজনীতি থাকতে হবে। ’

  •  
  •  
  •  
  •  

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © sylhetfocusnews.com
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo