বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৩:৪৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :::
সিলেটের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল সিলেট ফোকাস নিউজ ডটকম এর জন্য সিলেট বিভাগসহ দেশ বিদেশে সংবাদদাতা ও জেলা উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা ইমেইলে আপনাদের সিভি পাঠাতে পারেন।
শিরোনাম ::::
সিলেটে বর্ণাঢ্য শোভাযাত্রা মধ্য দিয়ে বিজয়ের মাসকে বরণ আব্দুল গফুর স্কুল অ্যান্ড কলেজের সভাপতি আফতাবকে সংবর্ধনা নির্বাচিত চেয়ারম্যান আতিকুল হককে তুরুকখলা হাড়িয়ারচর গ্রাম উন্নয়ন কমিটির অভিনন্দন হত্যার জন্য খালেদাকে মুক্তি দিচ্ছে না সরকার: সিলেটে আমির খসরু বিএনপির মিছিল, স্লোগানে মুখর সিলেট শিক্ষার্থীর মৃত্যুতে রামপুরায় সড়ক অবরোধ, যান চলাচল বন্ধ চাঁপাইনবাবগঞ্জে ছুরিকাঘাতে কলেজছাত্র নিহত শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর কাল থেকে বিপিজেএ সিলেট-মাহা অভ্যন্তরীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন খালেদা জিয়ার মুক্তি ও সু-চিকিৎসার দাবীতে সিলেটে যুবদল ও ছাত্রদলের মশাল মিছিল ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে সামিল না হতে পরে আফসোস করতে হবে: স্যার এনাম নববধূকে নিয়ে ফিরছিলেন বাড়ি, পথে চলন্ত গাড়ি থেকে বরের লাফ দিশার শরীরে প্লাস্টিক সার্জারির গুঞ্জন! সিনহা হত্যা : ৮ম দফায় তদন্তকারী কর্মকর্তার জেরা চলছে হেফাজত মহাসচিব আর নেই পীরগঞ্জে নির্বাচন পরবর্তী সহিংসতায় নিহত ৩ সিলেট ওসমানী বিমানবন্দরে সর্বোচ্চ সতর্কতা জারি সিলেটের ১৬ ইউনিয়ন পরিষদ এর ‘অভিভাবক’ হলেন যারা শ্রীমঙ্গলে বিএনপি নেতার কাছে হারলো নৌকা গোয়াইনঘাটের ডৌবাড়িতে ডুবলো নৌকা, বিদ্রোহী প্রার্থীর জয়
আন্দোলনে বিএনপি ভোটের মাঠে আ.লীগ

আন্দোলনে বিএনপি ভোটের মাঠে আ.লীগ

ফোকাস ডেস্ক:: জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার বাকি আর দেড় মাস। আসন্ন জাতীয় নির্বাচন সামনে রেখে মাঠ দাবড়ে বেড়াচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দ্বিধাদ্বন্দ্বের দোলাচলে বিএনপি এখনো নির্বাচনী মাঠেই নামতে পারেনি। ফলে খোলা মাঠে একাই খেলতে হচ্ছে ক্ষমতাসীনদের। যদিও এ জন্য আওয়ামী লীগ নেতারা প্রায়ই অস্বস্তিতে পড়েছেন। আর সে অস্বস্তির কথা বলেছেনও অনেকে। গত মে মাসে ভোলায় এক জনসভায় আওয়ামী লীগ সভাপতিম-লীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বিএনপিকে উদ্দেশ করে বলেছিলেন, ‘আপনারা আসেন, আমরা একা মাঠে আর খেলতে চাই না। একা মাঠে খেলতে আর ভালো লাগে না। মাঠে খেলে গোল দিতে চাই।’

নাসিমের ওই বক্তব্য থেকেই স্পষ্ট হয়, একা মাঠ দাবড়াতে গিয়ে কতটা অস্বস্তিতে রয়েছেন তারা। কিন্তু সামনে নির্বাচন বলে কথা! তার জন্য কি বসে থাকা যায়? বাঁধাধরা সময়েই জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের চোখে এখন হ্যাটট্রিক জয়ের স্বপ্ন। টানা তৃতীয়বার নির্বাচনে জয় পেতে হলে মাঠে অবিশ্রান্ত থাকতে হবে তাদের। নির্বাচন পর্যন্ত নেতাকর্মীদের ব্যস্ত রাখতে নানা প্রস্তুতিমূলক কর্মকা- শুরু করেছেন তারা। ইতোমধ্যে নির্বাচনের সব ধরনের প্রস্তুতি যেমন সম্পন্ন করেছে তেমনি নেতাকর্মীদের চাঙ্গা রাখতে বিভিন্ন জেলা-উপজেলা ও বিভাগীয় শহরও সফর করছেন আওয়ামী লীগের শীর্ষ নেতারা। ক্ষমতায় থাকার সুবাদে বাড়তি যত সুযোগ-সুবিধা রয়েছে সবটাই ব্যবহার করছেন তারা। ফলে নির্বাচনী তফসিলের আগেই নির্বাচনী প্রচারণায় সবার চেয়ে এগিয়ে রয়েছে দলটি।

দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরই মধ্যে বিভিন্ন জেলা-উপজেলা-নগর পর্যায়ের নেতাকর্মী ও সম্ভাব্য প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সম্পন্ন করেছেন। কয়েক দফায় বিভিন্ন পর্যায়ের জরিপের মধ্য দিয়ে চূড়ান্ত করেছেন দলীয় প্রার্থীর তালিকাও। জানা গেছে, আগামী একাদশ জাতীয় নির্বাচনের ইশতেহার তৈরির কাজও এগিয়ে নেওয়া হয়েছে। হাসিনাপুত্র সজীব ওয়াজেদ জয় সে ইশতেহারের তৈরির কাজ দেখভাল করছেন।

এসব জরুরি কাজের পাশাপাশি ভোটারদের সঙ্গে সম্পর্ক উন্নয়ন, বিগত ১০ বছরে সরকারের উন্নয়ন কর্মকা- এবং আগামী দিনের পরিকল্পনা তুলে ধরার কাজে ব্যস্ত সময় পার করছেন আওয়ামী লীগ নেতাকর্মী ও সম্ভাব্য প্রার্থীরা। এসব কাজে কোনো ধরনের গাফিলাতি করতে চাইছেন না তারা। দলের সভাপতি ও প্রধানমন্ত্রীর বিভিন্ন নির্দেশনাও পৌঁছে গেছে তৃণমূল পর্যন্ত। কোথাও কোনো ধরনের অনৈক্য, গৃহবিবাদ, দলাদলি ও কোন্দল বরদাশত করা হবে না বলে দলীয় নেত্রী জানিয়ে দিয়েছেন। গত শনিবার ট্রেনে উত্তরবঙ্গ সফর করতে গিয়ে টাঙ্গাইলে এক পথসভায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বলেছেন, ‘কোনো ধরনের বিশৃঙ্খলা করবেন না। বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে অ্যাকশন শুরু হয়ে গেছে। তিন দিনের মধ্যেই শোকজ যাবে। দিনাজপুর যাবে, রাজশাহী যাবে, বরগুনা যাবে, সিলেট যাবে। ঘরের মধ্যে ঘর বানানোর চেষ্টা করবেন না। মশারির মধ্যে মশারি টানানোর চেষ্টা করবেন না। শেখ হাসিনার অ্যাকশন ডাইরেক্ট অ্যাকশন।’

মূলত, শনিবার ট্রেনে চড়ে অনানুষ্ঠানিক নির্বাচনী যাত্রা শুরু করেছে আওয়ামী লীগ। উত্তরাঞ্চল সফরের মধ্য দিয়ে এ যাত্রা তারা শুরু করেছেন। ঢাকা থেকে নীলফামারী যাওয়ার পথে টাঙ্গাইল, ঈশ্বরদী, নাটোর, বগুড়ার সান্তাহার, জয়পুরহাট, জয়পুরহাটের আক্কেলপুর, দিনাজপুরের বিরামপুর, ফুলবাড়ী, পার্বতীপুর ও নীলফামারীর সৈয়দপুর স্টেশনে পথসভা করেছেন। সেখানে প্রতিটি সভায় বক্তব্য রাখেন ওবায়দুল কাদের। সবাইকে ঐক্যবদ্ধ থেকে তিনি আগামী নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করার আহ্বান জানান এবং নৌকায় ভোট কামনা করেন।

আওয়ামী লীগ সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, শুধু উত্তরবঙ্গ নয়, এ ধরনের ঝটিকা যাত্রা দক্ষিণাঞ্চল, দক্ষিণ-পূর্বাঞ্চলেও চলবে। পর্যায়ক্রমে সব জেলায় এ যাত্রা চলবে। যেখানে ট্রেন যায় সেখানে ট্রেনে, যেখানে বাস যায় সেখানে বাসে এবং যেখানে লঞ্চ যায় সেখানে লঞ্চে চলবে এ ঝটিকা যাত্রা।

আওয়ামী লীগের শীর্ষ নেতারা বলছেন, জনগণ ভোটের জন্য প্রস্তুত। সে ভোটে কারা আসবে না আসবে তা নিয়ে জনগণ চিন্তিত নয়। তাই আওয়ামী লীগ ভোটের প্রস্তুতি নিচ্ছে। একই সঙ্গে বিএনপির মতো মাঠের প্রধান দলকেও আহ্বান জানাচ্ছে নির্বাচনে অংশগ্রহণের। গতকাল সোমবার রাজধানীর চানখাঁরপুলে ‘শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট’ পরিদর্শনকালে ১৪ দলের সমন্বয়ক ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘জনগণ এখন ভোটের জন্য প্রস্তুত। আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী যথাসময়ে শেখ হাসিনার অধীনেই হবে। নির্বাচন কমিশন সুষ্ঠু ও স্বচ্ছতার সঙ্গে অবাধ নির্বাচন পরিচালনা করবে।’ তিনি আগামী নির্বাচনে অংশগ্রহণের জন্য বিএনপির প্রতি আহ্বানও জানিয়েছেন।

  •  
  •  
  •  
  •  

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © sylhetfocusnews.com
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo